"" চৌধুরী কম্পিউটার সিটি - চিরিরবন্দর.কম

এক নজরে চিরিরবন্দর

বেকিং নিউজঃ

আজ রবিবার চিরিরবন্দর উপজেলা চত্তরে অনিয়ন্ত্রিত ট্রাক্টর চালানো বন্ধের দাবিতে সাধারন ছাত্র জনতার মানব বন্ধনের আয়োজন করা হয়েছে, সর্বস্তরের জনগনকে এই প্রতিবাদে অংশ নেয়ার জন্য আহ্বান জানানো হচ্ছে**এক নজরে চিরিরবন্দরঃ খাদ্যসশ্য উৎপাদনে দিনাজপুর জেলার সমৃদ্ধ উপজেলা গুলোর মধ্যে চিরিরবন্দর একটি অন্যতম উপজেলা। ১৯১৪ সালে চিরিরবন্দর থানা গঠিত হয়। বৃটিশ আমলে এ উপজেলাধীন চিরির নদীতে বড় বড় নৌকায় করে সওদাগররা তাদের ব্যবসার মালামাল আনানেয়া করত এবং ব্যবসা করত। ব্যবসার কারনে এখানে একটি বন্দর গড়ে উঠে। নদীর নামানুসারে এ বন্দরটির নাম হয় চিরিরবন্দর। কালক্রমে এ বন্দরের নামানুসারে এ মৌজাটি চিরিরবন্দর নামে পরিচিতি লাভ করে মর্মে জানা যায়। বাংলাদেশের উত্তর জনপদের দিনাজপুর জেলার আওতাধীন চিরিরবন্দর উপজেলা।ঐউপজেলার ইতিহাস আছে, ঐতিহ্য আছে আছে নিজস্ব স্বকিয়তা ও বৈশিষ্ট্যঃ

Feature 3

চৌধুরী কম্পিউটার সিটি




চৌধুরী কম্পিউটার সিটি

বৈশিষ্ট্য ও বিশেষত্বঃ
বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে সবচাইতে গুরুত্ববহ চ্যালেঞ্জ ছিল ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশে পরিনত করা। আমরা সরকারী পদক্ষেপে ইতিমধ্যেই তার প্রতিফলন দেখতে পেয়েছি। একটি দেশকে এগিয়ে যেতে শুধু সরকারের একক পদক্ষেপেই যথেষ্ট্য নয়, প্রয়োজন দেশের সকল জনসাধারনের সার্বিক প্রচেষ্টা। সরকার ইতিমধ্যেই দেশের সকল ইউনিয়ন পর্যায়ে কম্পিউটারে অনলাইন সেবা প্রদানের লক্ষ্যে কম্পিউটার বিতরন করেছে।
দেশের বৃহৎ বেকার সমস্যা দূরিভূত করার লক্ষ্যে, ফ্রিল্যানসিং এর উপর সর্বাধিক গুরুত্বারোপ করেছে। শুধু তাই নয় দেশের প্রায় সকল জেলায় সম্পূর্ণ ফ্রিতে সেমিনার করে ফ্রিল্যানসিং প্রশিক্ষণ প্রদান করছে। বিটিভিতে প্রায় প্রতিদিনি’ই এ বিষয়ের উপর আলোচনা ও প্রশিক্ষণ দিচ্ছে। সরকারি সকল দপ্তরে কম্পিউটার বাধ্যতামূলক ও সকল প্রকার নিয়োগে কম্পিউটার প্রশিক্ষণ আবশ্যিক করেছে।
আমরা ইতিমধ্যেই দেখেছি দেশের আনাচে কানাচে এমন কি প্রত্যন্ত অঞ্চলেও সরকারী সহযোগীতা বা কাহারো ব্যক্তিগত উদ্দগে কম্পিউটার সেন্টার বা কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র গড়ে উঠেছে। যা একটি দেশের এগিয়ে যাওয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি পদক্ষেপ। এতে দেশের সকল শ্রেনী পেশার শিক্ষিত অর্ধশিক্ষিত মানুষ কম্পিউটার প্রশিক্ষণের সুযোগ পাচ্ছে। তবে খুবই মর্মব্যথার কারনটি হচ্ছে এ সকল প্রতিষ্ঠানের অধিকাংশ প্রশিক্ষক বর্তমান সময় উপযোগী প্রশিক্ষন দিতে ব্যর্থ, কারন এই প্রশিক্ষক গুলো কেহই সঠিক ভাবে প্রশিক্ষণ প্রাপ্ত নয়। অধিকাংশ প্রশিক্ষক সেই প্রতিষ্ঠান থেকেই কম্পিউটারের ব্যসিক ধারনা ও কয়েকটি অ্যাপ্লিকেশন প্রগ্রাম শিখেই নিজেই প্রশিক্ষন দিতে শুরু করে। প্রবাদ রয়েছে যদি একজন শিক্ষক খুব ভালোভাবে একজন ছাত্রকে প্রশিক্ষণ দেয়, তবে ছাত্র শিক্ষকের নিকট হতে তার শিক্ষার ৪০% (চল্লিশ শতাংশ) গ্রহন করতে পারে। কিন্তু আমরা দেখছি আমাদের অধিকাংশ ছাত্ররা কম্পিউটার প্রশিক্ষণ নিচ্ছে, তবে তা প্রয়োজনানুপাতে চাহিদার ১০% (দশ শতাংশের) ও কম। আমরা দেখেছি বর্তমান সময়ে বাংলাদেশের অধিকাংশ প্রশিক্ষণার্থী সময় উপযোগী বিশ্বের সাথে তাল মিলিয়ে কোন ভাবেই প্রশিক্ষণ নিতে পারছেনা। কারন একজন ভালো প্রশিক্ষিত প্রশিক্ষকের অভাবে।

চৌধুরী কম্পিউটার সিটিঃ

এখানে ফ্রিল্যানসিং এর উপর সর্বাধিক গুরুত্বারোপ করা হয়। শিক্ষিত/অর্ধশিক্ষিত পুরুষ বা নারী চাকুরীর জন্য লক্ষ লক্ষ টাকা অনৈতিক ঘুষ প্রদান করে, সামান্য টাকা বেতণের  ঘুষখোর সরকারী কর্মকর্তা বা কর্মচারী হওয়ার চাইতে স্বাধীন ভাবে ঘরে বসে ফ্রিল্যানসিং করে লক্ষ লক্ষ টাকা আয়ে দেশ ও নিজের স্বাচ্ছন্দ্য নিয়ে আসতে পারে। আমরা চাই আপনি দেশের সৎ ও যোগ্য নাগরীক হিসেবে নিজেকে গড়ে তুলুন।
একজন ছাত্রকে তার নিজস্ব অভিজ্ঞতা ও জ্ঞ্যানের উপর দাঁড়িয়ে সামনে এগিয়ে যাওয়ার ও তার মেধাবিকাশের পাশাপাশি আর্থিক স্বনির্ভরতা অর্জনের দিক নির্দেশনা ও প্রশিক্ষণ দেয়াই আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

অন্যান্য সেবা সমূহঃ

ফ্রিল্যানসিং
প্রোগামিং
গ্রাফিক্স ডিজাইন
ওয়েব ডিজাইন
মাল্টিমিডিয়া এন্ড এনিমেশন
আর্কিটেকচার (AutoCAD 2D/3D)
অফিস কোর্স
কম্পিউটার ফান্ডামেন্টাল
সকল ধরনের অনলাইন সেবা

প্রশিক্ষকঃ

আফতাব চৌধুরী


নট্রামস বগুড়া, বাংলাদেশ হতে প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রাপ্ত।
কারিগরি শিক্ষাবোর্ড কম্পিউটার প্রশিক্ষণের প্ররাম্ভিক মডেল শিক্ষক।
কসমো পয়েন্ট ইন্টারন্যাশনাল, ঢাকা হতে প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রাপ্ত।
করিয়ান স্বেচ্ছাসেবি কৈইকা বাংলাদেশ কর্তৃক প্রশিক্ষক সনদ প্রাপ্ত।
রুলার ডেভলপমেন্ট বোর্ড (BRDB) কর্তৃক প্রশিক্ষক সনদ প্রাপ্ত।
RIIP-2,TC,LGED (সিনিয়র ইন্সট্রাক্টর)
করিয়া বাংলাদেশ যৌথ কম্পিউটার প্রশিক্ষণ প্রজেক্ট হতে
ডিভিশনাল ইন্সট্রাক্টর খেতাব প্রাপ্ত

সরকারী প্রথম মডেল ইউনিয়ন পর্যায়ের কম্পিউটার প্রশিক্ষণ, পীরগঞ্জ, রংপুর (ইন্সট্রাক্টর)
সরকারী প্রথম মডেল উপজেলা পর্যায়ে উপজেলা অফিসার কম্পিউটার প্রশিক্ষণ (ইন্সট্রাক্টর)
অর্নিবান কম্পিউটার সেন্টার, রাজশাহী। (সিনিয়র ইন্সট্রাক্টর)
ম্যাক কম্পিউটার রাজশাহী। (পরিচালক, ইন্সট্রাক্টর)
আইডিয়াল কম্পিউটার, যাত্রাবাড়ী, ঢাকা। (গ্রাফিক্স ইন্সট্রাক্টর)
ম্যাক কম্পিউটার, সাভার, ঢাকা। (পরিচালক, ইন্সট্রাক্টর)
জুবায়ের কম্পিউটার, খুলনা। (ইন্সট্রাক্টর)
বিসিই কম্পিউটার (হেড অফিস), রংপুর। (গ্রাফিক্স, প্রোগ্রামিং ইন্সট্রাক্টর)




যোগাযোগঃ

মোবাইলঃ ০১৯০৩০০৬০০৬
ইমেলঃchoudhury.eng@gmail.com