"" উন্নয়নের ধারা অব্যহত রাখতে বর্তমান সরকারের বিকল্প নেই - চিরিরবন্দর.কম

এক নজরে চিরিরবন্দর

বেকিং নিউজঃ

আজ রবিবার চিরিরবন্দর উপজেলা চত্তরে অনিয়ন্ত্রিত ট্রাক্টর চালানো বন্ধের দাবিতে সাধারন ছাত্র জনতার মানব বন্ধনের আয়োজন করা হয়েছে, সর্বস্তরের জনগনকে এই প্রতিবাদে অংশ নেয়ার জন্য আহ্বান জানানো হচ্ছে**এক নজরে চিরিরবন্দরঃ খাদ্যসশ্য উৎপাদনে দিনাজপুর জেলার সমৃদ্ধ উপজেলা গুলোর মধ্যে চিরিরবন্দর একটি অন্যতম উপজেলা। ১৯১৪ সালে চিরিরবন্দর থানা গঠিত হয়। বৃটিশ আমলে এ উপজেলাধীন চিরির নদীতে বড় বড় নৌকায় করে সওদাগররা তাদের ব্যবসার মালামাল আনানেয়া করত এবং ব্যবসা করত। ব্যবসার কারনে এখানে একটি বন্দর গড়ে উঠে। নদীর নামানুসারে এ বন্দরটির নাম হয় চিরিরবন্দর। কালক্রমে এ বন্দরের নামানুসারে এ মৌজাটি চিরিরবন্দর নামে পরিচিতি লাভ করে মর্মে জানা যায়। বাংলাদেশের উত্তর জনপদের দিনাজপুর জেলার আওতাধীন চিরিরবন্দর উপজেলা।ঐউপজেলার ইতিহাস আছে, ঐতিহ্য আছে আছে নিজস্ব স্বকিয়তা ও বৈশিষ্ট্যঃ

Feature 3

উন্নয়নের ধারা অব্যহত রাখতে বর্তমান সরকারের বিকল্প নেই



পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি বলেন, আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়ন করে জীবনযাত্রার মান পাল্টে দিয়েছে, দেশের উন্নয়ন করা বর্তমান সরকারের অঙ্গীকার। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কার কোন বিকল্প নাই। বিদ্যুৎ, যোগাযোগ, শিক্ষা, চিকিৎসাসহ বিভিন্ন উন্নয়নের কাজ করে যাচ্ছে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সরকার। শুক্রবার দুপুরে পুনট্রি ইউনিয়নে গোবিন্দগঞ্জ-ফুলবাড়ি-দিনাজপুর সড়কের ২৫ মিটার দৈর্ঘ্য আমবাড়ী সেতু নির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথাগুলো বলেন। 
মন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করা হবে। এ ব্যাপারে সন্দেহের কোন অবকাশ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সে জাদু জানা আছে। 
মন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ সরকার কথায় নয় কাজে প্রমাণ করেছে। শুধু দেশেই নয় সারা বিশ্বে এখন আওয়ামী লীগ সরকারের সুনাম ছড়িয়ে পড়েছে। তাই দেশের উন্নয়ন বাধাগ্রস্থ করতে কোন নৈরাজ্য করতে দেয়া হবেনা।
চিরিরবন্দরের পুনট্রি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহ্ মকছেদ আলীর সভাপতিত্বে সভায় দিনাজপুর তত্ত্বাবধায়ক প্রকৌশলী সড়ক সার্কেল মো: আব্দুল হালিম, দিনাজপুর নির্বাহী প্রকৌশলী সওজ মো: মাসুম সারওয়ার, চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ গোলাম রব্বানী,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তরুবালা রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আইয়ুবর রহমান শাহ্, পুনট্রি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাংগঠনিক সম্পাদক নুর-এ-কামালসহ উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 
পরে মন্ত্রী বিকাল ৩ টা ৩০মিনিটে হাসিমপুর মোল্লাপাড়া উচ্চ বিদ্যালয়ের নব-নির্মিত একডেমিক ভবনের উদ্বোধন ও বিকাল ৪ টায় হাসিমপুর মোল্লাপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে জনসভায় যোগদান করেন।